শনিবার, ৭ মার্চ, ২০১৫

বাবা তোমাকে


বাবা, যখন ছিল তোমায় খুব বেশি প্রয়োজন
তার আগেই চলে গেলে তুমি ছেড়ে ভূবন
কেন যেতেই হবে জানিনা কি ছিল কারণ
কেন শোননি তুমি অবুঝ মনের বারণ?
অশ্রু ঝরা নয়ন যুগলে করছি তোমায় স্মরণ;
ও আল্লাহ করো তারে বেহেস্ত বরণ।

২.
কেন চলে গেলে তুমি দূরে
আজো তোমায় ভীষণ মনে পড়ে;
কেন থাকলে না আরো কিছুদিন
শোধ করতে পারিনি তোমার কোন ঋণ।
ছোট্ট বেলায় স্কুল ছুটি হলে
দেখতাম দাঁড়িয়ে আছো ঠায় দূরে;
দৌঁড়ে গিয়ে ঝাঁপিয়ে পড়তাম কোলে
আদরে আদরে ভরিয়ে দিতে গালে।
তোমার আদর মাখা ভালোবাসা জানো
মলিন হতে দেইনি আমি আজো;
কল্পনাতে আদর নেই যে রোজ
বাবা তুমি নাওকি আমার খোঁজ।
তোমায় ছাড়া আজ আমি ভীষণ একা
যদি পারো এসো স্বপ্নে দাও দেখা;
তোমার জন্য দোয়া করি রোজ
রেখো না মনে আমার কোন দোষ।
করতে পারিনি তোমার জন্য কিছু
তাইতো কষ্টগুলো নেয় শুধু আমার পিছু;
বাবা আমায় আজ ক্ষমা করো তুমি
জানোইতো আমার হৃদয় কষ্টের ভূমি।
জানিনা আজ কেমন আছো তুমি
থাকলে কাছে যেতাম কদম চুমি;
রহমান তুমি রহমতের কোলে
লালন করো তাকে তার পাপ যত সব ভুলে।

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

Share

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites